কল্পনায়
- মো : নাহিদ সরদার ২৮-০৪-২০২৪

কল্পনায়
------------
তুমিতো জানো,
তোমাকে দেখরার সৌভাগ্য
হয়ে ওঠে নি আমার।
দূর্ভাগ্য হলে ও সত্য
তোমায় দেখি প্রতিটি ক্ষণে।
তুমি হয়তোবা অবাক হবে
হারিয়ে যাবে গভির চিন্তায়,
তোমায় আমি রোজ দেখি
আমার মনের কল্পনায়।
তোমার কথা যখনি পড়ে মোর মনে
তখনি হারিয়ে যাই
কল্পনার গভীর সায়রে।
তোমাকে আঁকি কল্পনার রং তুলিতে
আমার মনের মত করে।
একটা কথা কি জানো?
আমি তোমায় আঁকি
একেক সময় একেক ভাবে।
আমার মনের কল্পনায়
প্রজাপতির রঙিন ডানায়
বহুরূপে একেছি তোমায়।
কল্পনার রাজ্য থেকে যখনি
সাড়া পাই তোমার
থাকতে পারিনা বাস্তবে
ডুব মারে মন সায়রে
গভীর কল্পনার।
চোখ রাখি প্রজাতির রঙিন ডানায়
তোমায় দেখব বলে।
তোমার সাথে দেখা হয়,কথা হয়
মনে হয় এ যেন কল্পনা নয়।
কথা বলতে বলতে
প্রজাপতির ডানা থেকে
বের হয়ে আস তুমি,
অতি আবেগে পুলকিত হয়ে
জড়িয়ে ধরো আমায়।
আমার ও শিহরণ জাগে মনে
আবেগ আর ভালোবাসায় ভরে মন
আলতো করে ছুঁইয়ে দিতে ইচ্ছে করে
তোমার ঐ উষ্ণ বাহুটিকে।
কিন্তু আমি সেটা পারি না
যখনি আমি ছুঁতে যাই তোমায়
মন আসে ফিরে বাস্তবতায়,
তুমি শুধু যাও রয়ে
আমার মনের কল্পনায়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।